আজ শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ২৬ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
 / প্রবাস বাংলা / খালেদা ও তারেকের রায় ঘিরে ৩৫ দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশ
খালেদা ও তারেকের রায় ঘিরে ৩৫ দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশ
নিজস্ব প্রতিবেদক:
Published : Friday, 2 February, 2018 at 12:27 AM
খালেদা ও তারেকের রায় ঘিরে ৩৫ দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মামলার রায় ঘিরে বিশ্বের বিভিন্ন দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে প্রবাসী শাখা বিএনপি।
রায়কে কেন্দ্র করে  বৃহস্পতিবার প্রবাসী বিএনপি নেতাকর্মীরা একযোগে বিশ্বের ৩৫টি দেশে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনসহ কর্মসূচি পালন করেছেন এবং সংশ্লিষ্ট দেশের পররাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন।
দেশের বাইরে বিএনপির আন্দোলন নিয়ে কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাকিরুল ইসলাম খান শাকিল জানান, এটা আজ সবার কাছে পরিষ্কার যে, কথিত দুর্নীতির মিথ্যা মামলায় সাজানো রায় ঘোষণা আগামী জাতীয় নির্বাচনে বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্রের অংশ। কাজেই বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী বাংলাদেশি জনগণ পুরো দেশবাসীর মতোই উদ্বিগ্ন ও ক্ষুব্ধ। যার বহিঃপ্রকাশ আজকে এশিয়া, ইউরোপ ও আমেরিকাসহ বিভিন্ন দেশে তীব্র ঠাণ্ডা ও প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে আমাদের নেতাকর্মীসহ সাধারণ জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের মাধ্যমে প্রতীয়মান হয়েছে।
তিনি বলেন, প্রাথমিকভাবে আজকে আমাদের নেতাকর্মীরা বিভিন্ন দেশে কর্মসূচি পালন করে সংশ্লিষ্ট দেশের পররাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন।
শাকিল বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার সাজানো রায় দিলে শুধু দেশে নয়, বহির্বিশ্বেও গণঅভ্যুত্থান সৃষ্টি হবে। শুরু হবে সরকার পতনের এক দফা আন্দোলন।
তিনি কঠোর আন্দোলনের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বলেন, মিথ্যা মামলায় সাজানো রায় ঘোষণা করা হলে দেশের সব মানুষকে সাথে নিয়ে গণঅভ্যুথান গড়ে তুলতে হবে, যা সরকারের পতন ঘটিয়ে শেষ হবে।
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব জানান, মধ্যপ্রাচ্যের প্রত্যেকটি দেশে সুন্দর ও সফলভাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
মুকিব হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অন্যায় রায় হলে জনগণ  ঘরে বসে থাকবে না। খালেদা জিয়াকে জেলে নিলে এদেশের জনগণ জেগে উঠবে এবং তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করবে।

বেলজিয়াম:
খালেদা ও তারেকের রায় ঘিরে ৩৫ দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশ
এদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি বেলজিয়াম শাখার উদ্যোগে রায়কে কেন্দ্র করে ১ ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার ইউরোপিয়ান ইউনিয়নের সদর দপ্তর ব্রাসেলসে বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবুর পরিচালনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় বিএনপি নেতাকর্মীরা একযোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনসহ লাগাতার কর্মসূচি ঘোষণা করেছেন।
সমাবেশ শেষে বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী বরাবর ও ইউরোপিয়ান ইউনিয়নের নেতাদের কাছে স্মারকলিপি প্রদান করেন।
এসময় বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম ইউরোপিয়ান ইউনিয়নের নেতাদের কাছে দেশের রাজনৈতিক পরিস্থিতি, মানবাধিকার অবস্থা, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের  মামলার বিষয়টিও অবহিত করা হয়।
তাদের বলা হয়, সরকার প্রতিহিংসামূলকভাবে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা সাজিয়ে বিচার কাজ চালাচ্ছে। বিশেষ করে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া ও তারেক রহমানের সম্পৃক্ততায় কোনো তথ্যপ্রমাণ না থাকার বিষয়টি ইউরোপিয়ান ইউনিয়নের নেতাদের কাছে বিস্তারিতভাবে তুলে ধরা হয়।
এসময় উপস্থিত ছিলেন বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম, যুগ্ম সম্পাদক আবু সাঈদ, অর্থ সম্পাদক আনোয়ার হোসেন, সহসাংগঠনিক সম্পাদক ফারুক মোল্লা, ধর্ম সম্পাদক আব্দুল বাতেন মার্টিন, সহ দপ্তর সম্পাদক মাহমুদুল হক মমো, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক আশিক উদ্দিন,  যুবদলের আহবায়ক কাজী রহিমুল বাবু, যুগ্ম আহ্বায়ক মোস্তাফা বাবু, যুগ্ম আহ্বায়ক সাইফ উদ্দিন ইরানী, যুগ্ম  আহ্বায়ক সাখাওয়াত হোসেন রাফি, যুগ্ম আহ্বায়ক ইসমাইল হোসাইন ফরহাদ ও যুবদল নেতা শামীম।
বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজা বলেন, চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিলে সরকার পতনে দেশে-বিদেশে একযোগে আন্দোলন শুরু হবে।
সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম  খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে  আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে বাইরে রাখার ষড়যন্ত্র হচ্ছে।
বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে  যদি অন্যায়ভাবে রায় দেয়া হয়, তাহলে শুরু হবে সরকার পতনের আন্দোলন। সেই আন্দোলনের মাধ্যমে সরকারের পতন নিশ্চিত করে নির্বাচনকালীন সরকার প্রতিষ্ঠা করে খালেদা জিয়ার নেতৃত্বে জনগণের সরকার গঠন করা হবে।’

যুক্তরাজ্য:

খালেদা ও তারেকের রায় ঘিরে ৩৫ দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশযুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের নেতৃত্বে বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বলেন, ‘দেশে দুঃসময় ও ক্রান্তিকাল চলছে। সমগ্র বাংলাদেশ আজ শেখ হাসিনার বৃহৎ কারাগারে পরিণত। এ কারাগার থেকে দেশের মানুষ মুক্তি চায়। সেই মুক্তির দায়দায়িত্ব যখন বিএনপিকেই নিতে হচ্ছে, ঠিক তখন ক্ষমতাসীন সরকার জাতীয়তাবাদী দলকে দাবিয়ে রাখতে তাদের কণ্ঠরোধ করতে উঠেপড়ে লেগেছে। কেননা তারা (সরকার) ভালো করে জানে জনগণ একবার ভোট দেয়ার সুযোগ পেলে এ সরকার টিকতে পারবে না।’
বেগম খালেদা জিয়া ব্যতীত একাদশ জাতীয় নির্বাচন হবে না। নির্বাচন হতে দেয়া হবে না বলেও স্পষ্ট করে জানিয়ে দেন প্রবাসী বিএনপির নেতা।
সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, ‘আওয়ামী সরকার দেশের গণতন্ত্রকে ক্ষতবিক্ষত করেছে। ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচন দিয়ে তারা দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থার ইতিহাসে কলংকের কালেমা লেপন করেছে। দেশপ্রেমিক জনতা তাদের সেই পাতানো নির্বাচন ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। বিতর্কিত নির্বাচন দিয়ে আওয়ামী লীগ বিশ্ববাসীর কাছে তাদের অভিশপ্ত বাকশালী শাসন ব্যবস্থার স্বরূপ উন্মোচিত করেছে। তারা বুঝতে পেরেছে সুষ্ঠু নির্বাচন হলে তাদের কোনও দিনই ক্ষমতায় যাওয়ার স্বপ্ন পূরণ হবে না। আর এই ভয়েই অবৈধ সরকার আবারও পাতানো নির্বাচনের ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, আওয়ামী লীগকে আর কোনও ৫ জানুয়ারির নির্বাচনের পুনরাবৃত্তির সুযোগ দেয়া হবে না। আপোসহীন দেশনেত্রী খালেদা জিয়া ও বিএনপিকে মাইনাস করে দেশে যে কোনও নির্বাচন কঠোরভাবে প্রতিহত করা হবে।

জার্মানি:

জার্মানি বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনি সরকার ও যুগ্ম সম্পাদক মুস্তাক আহমেদের নেতৃত্ব বার্লিনে বিক্ষোভ সমাবেশ করেছে জার্মানি বিএনপি

আয়ারল্যান্ড:
খালেদা ও তারেকের রায় ঘিরে ৩৫ দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশ
আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির সাধারণ সম্পাদক কবির আহমদের নেতৃত্বে ডাবলিনে বিশাল বিক্ষোভ সমাবেশ করেছে আয়ারল্যান্ড বিএনপি। বিক্ষোভ সমাবেশ শেষে পররাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা মাজহারুল ইসলাম ঝিনুক, গোলাম সারওয়ার, কামরুজ্জামান প্রমুখ।
আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির বলেন, বর্তমান অবৈধ আওয়ামী সরকার দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। এখন বাংলাদেশের গণতন্ত্রের অতন্দ্রপ্রহরী যার নেতৃত্বে দেশে গণতন্ত্র রক্ষার আন্দোলন-সংগ্রাম চলছে, আপোসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মামলা-হামলা ও হয়রানি করে অবৈধ আওয়ামী সরকার আবারও ক্ষমতা দখলে রাখতে চায়। যা বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ মেনে নেবে না।
তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া মানে হচ্ছে বাংলাদেশ। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজানো মামলার মিথ্যা রায় হলে বহির্বিশ্বে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

মালয়েশিয়া:

মালয়েশিয়া বিএনপির  সভাপতি ইঞ্জিনিয়ার বাদল খান রহমান সাধারণ সম্পাদক মোশারফ হোসেনের নেতৃত্বে বিক্ষোভ করছে মালয়েশিয়া বিএনপি।

ফিনল্যান্ড:
খালেদা ও তারেকের রায় ঘিরে ৩৫ দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশ
ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার ও গাজী শামসুল হকের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ করেছেন ফিনল্যান্ড বিএনপি। বিক্ষোভ সমাবেশ শেষে ফিনল্যান্ড পররাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন প্রদিপ শাহ, মিজানুর রহমান মিতু, মুস্তাক সরকার

গ্রিস:

খালেদা ও তারেকের রায় ঘিরে ৩৫ দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশগ্রিস বিএনপির সভাপতি জিএম মুখলেসুর রহমান ও সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন ঠাকুরের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এছাড়াও ইতালি, অস্ট্রিয়া, সুইডেন, ফিনল্যান্ড, ডেনমার্ক, সুইজারল্যান্ড, হলান্ড, নরওয়ে, স্পেন, পর্তুগাল, রাশিয়া, কানাডা, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, জাপান, কোরিয়া, লেবানন, জর্ডান, সৌদিআরব, কুয়েত, বাহরাইন, কাতার, ওমান, মালদ্বীপ, ব্রুনাই, আলজিরিয়া, জর্জিয়া ও দক্ষিণ আফ্রিকা শাখা বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ করে সেসব দেশের পররাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


এই ক্যাটেগরির আরো সংবাদ
 
সিএনএনের রিপোর্ট: মধ্যপ্রাচ্যে যুদ্ধে জড়িয়ে পড়ছে যুক্তরাষ্ট্র ও ইরান
সিএনএনের রিপোর্ট: মধ্যপ্রাচ্যে যুদ্ধে জড়িয়ে পড়ছে যুক্তরাষ্ট্র ও ইরান
ইসরাইল ও হামাসের মধ্যেকার যুদ্ধ এরইমধ্যে মধ্যপ্রাচ্যজুড়ে ছড়িয়ে পড়তে শুরু করেছে। ফলে স্থানীয় ও বৈশ্বিক শক্তিগুলোর মধ্যে একটি সংঘর্ষ দিন ...
এসপির শীতবস্ত্র পেল আবিরনগরবাসী
এসপির শীতবস্ত্র পেল আবিরনগরবাসী
লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার তারেক বিন রশিদ তাঁর নিজ হাতে আবিরনগর গ্রামের অসংখ্য অসহায় নারী-পুরুষের হাতে শীতবস্ত্র (কম্বল) উপহার তুলে ...
চাঁপাইনবাবগঞ্জে কানের মধ্যে ডিজিটাল ডিভাইসে পরীক্ষা দেয়ায় আজিম আটক
চাঁপাইনবাবগঞ্জে কানের মধ্যে ডিজিটাল ডিভাইসে পরীক্ষা দেয়ায় আজিম আটক
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে চাঁপাইনবাবগঞ্জে এক পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ।শুক্রবার (২ ফেব্রুয়ারী) সকালে ...
বোয়ালখালীতে ২ দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবা ও উরছে গাউসুল আজম দস্তগীর (র.)মাহফিল সম্পন্ন
বোয়ালখালীতে ২ দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবা ও উরছে গাউসুল আজম দস্তগীর (র.)মাহফিল সম্পন্ন
চট্টগ্রামের বোয়ালখালীতে দুইদিনব্যাপী আজিমুশশান ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) ও ওরছে গাউসুল আজম আব্দুল কাদের জিলানী (র.) মাহফিল (৩০-৩১ জানুয়ারি) বুধবার -বৃহস্পতিবার ...
ঠাকুরগাঁওয়ে ৮ সাইকেল উদ্ধারসহ ২ চোর গ্রেফতার
ঠাকুরগাঁওয়ে ৮ সাইকেল উদ্ধারসহ ২ চোর গ্রেফতার
ঠাকুরগাঁও সদর উপজেলায় আটটি বাইসাইকেল উদ্ধারসহ দুইজন চোরকে গ্রেফতার করেছে পুলিশ।বৃহস্পতিবার রুহিয়া থানাধীন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে নিজ বাড়ি ...
স্মার্ট ট‍্যুরিজম করতে হলে কক্সবাজারের পর্যটন শিল্পকে আরো বেশি সাজাতে হবে
স্মার্ট ট‍্যুরিজম করতে হলে কক্সবাজারের পর্যটন শিল্পকে আরো বেশি সাজাতে হবে
কক্সবাজারে সাউদ এশিয়া স‍্যোশাল কালচারাল কাউন্সিল ও সাউদ এশিয়া বিজনেস পার্টনারশীপের আয়োজনে পর্যটন শিল্পের উন্নয়নে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা, ...
লক্ষ্মীপুরে হযরত শাহজালাল (রহঃ)আইডিয়াল স্কুলের পিঠা উৎসব
লক্ষ্মীপুরে হযরত শাহজালাল (রহঃ)আইডিয়াল স্কুলের পিঠা উৎসব
নানা আয়োজনে হযরত শাহজালাল (রহ:) আইডিয়াল স্কুলে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো দিনব্যাপী এ উৎসবের আয়োজন ...
ডলারের বিপরীতে টাকা ধার দেবে বাংলাদেশ ব্যাংক
ডলারের বিপরীতে টাকা ধার দেবে বাংলাদেশ ব্যাংক
দেশে দীর্ঘ দুই বছর ধরে চলছে ডলার সংকট। এর সঙ্গে ব্যাংক খাতে নতুন করে যুক্ত হয়েছে তারল্য সংকট। তাই ডলার ...
বিএনপি’র বিরুদ্ধে মামলা বেশি খুলনায় এরপর ঢাকা, রাজশাহী
বিএনপি’র বিরুদ্ধে মামলা বেশি খুলনায় এরপর ঢাকা, রাজশাহী
মামলা, গ্রেপ্তারে জেরবার বিএনপি। নির্বাচন এলেই মামলার গতি বেড়ে যায়। জেলা-উপজেলায় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার হিড়িক পড়ে। এবারো জেলায় জেলায় মামলা ...
১০
রাখাইনের উন্নয়নে রোহিঙ্গা ও রাখাইনদের শান্তিপূর্ণ সহবস্থান নিশ্চিত করতে হবে
রাখাইনের উন্নয়নে রোহিঙ্গা ও রাখাইনদের শান্তিপূর্ণ সহবস্থান নিশ্চিত করতে হবে
২০১৭ সালের আগস্ট মাসে স্থানীয় রাখাইন ও মিয়ানমার সেনাবাহিনী মিলে রোহিঙ্গাদের উপর নির্মম নির্যাতন চালিয়ে তাদেরকে তাদের ভিটেমাটি ছাড়তে বাধ্য ...
 
হাতীবান্ধায় মাথা বিহীন মরদেহ উদ্ধারের একদিন পরে মাথা ও হত্যায় ব্যাবহার কৃত ছুড়ি উদ্ধার
হাতীবান্ধায় মাথা বিহীন মরদেহ উদ্ধারের একদিন পরে মাথা ও হত্যায় ব্যাবহার কৃত ছুড়ি উদ্ধার
লালমনিরহাটের হাতীবান্ধায় মাথা বিহীন মরদেহ উদ্ধারের একদিন পরেই  মাথা ও হত্যায় ব্যাবহার কৃত ছুড়ি উদ্ধার করেছে পুলিশ। জানাগেছে, হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ...
সুন্দরবনে অভয়ারন্য এলাকায় মাছ ধরার অপরাধে ৫ জেলে আটক
সুন্দরবনে অভয়ারন্য এলাকায় মাছ ধরার অপরাধে ৫ জেলে আটক
সুন্দরবন খুলনা রেঞ্জের অধিনস্থ নীলকমল টহল ফাঁড়ির প্রবেশ নিষিদ্ধ পুটনিরদীপ এলাকায় মাছ ধরার অপরাধে ৫ জেলে আটক করেছে বন বিভাগ। ...
অসুস্থ ছেলেকে নিয়ে যে পোস্ট দিলেন রাজ
অসুস্থ ছেলেকে নিয়ে যে পোস্ট দিলেন রাজ
পরীমনির ছেলে রাজ্যর অসুস্থতার খবর ইতোমধ্যে সকলেরই জানা। তবে দু’দিন আগে ছেলের সুস্থ হওয়ার খবরও জানিয়েছিলেন ঢাকাই চলচ্চিত্রের এই নায়িকা। ...
মাশরাফির সমালোচনা নিয়ে যা বললেন আকরাম খান
মাশরাফির সমালোচনা নিয়ে যা বললেন আকরাম খান
পুরোপুরি ফিট না হয়ে বিপিএলে খেলায় মাশরাফি বিন মুর্তজার সমালোচনা করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তার মতে আনফিট ...
ভোটের পর মাঠের কর্মসূচিতে বিরোধীরা
ভোটের পর মাঠের কর্মসূচিতে বিরোধীরা
জাতীয় নির্বাচনের পর থেকে ফের রাজপথে নামছে বিএনপিসহ বিরোধী দলগুলো। ‘একতরফা’ নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদ বাতিলের দাবিতে আজ জেলায় জেলায় ...
সিদ্ধান্তের আগেই সংসদে বিরোধী দলের আসন বিন্যাস
সিদ্ধান্তের আগেই সংসদে বিরোধী দলের আসন বিন্যাস
বিরোধী জোটের বর্জনের মধ্যে হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকেই সংসদে বিরোধী দল কে হবে- এনিয়ে নানা আলোচনা রয়েছে। ...
আরেক দফা বেড়েছে রোজার পণ্যের দাম
আরেক দফা বেড়েছে রোজার পণ্যের দাম
সপ্তাহের ব্যবধানে রোজায় ব্যবহৃত পণ্য- ছোলা, ভোজ্যতেল, ডাল, পেঁয়াজের দাম আরেক দফা বেড়েছে। পাশাপাশি সব ধরনের মসলা পণ্যের দামও বাড়তি। ...
এবার ব্যাংকে তাৎক্ষণিক লেনদেনে ইউয়ান
এবার ব্যাংকে তাৎক্ষণিক লেনদেনে ইউয়ান
এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে তাৎক্ষণিক লেনদেন নিষ্পত্তির অনলাইন মাধ্যম রিয়েল টাইম গ্রস সেটেলমেন্ট বা আরটিজিএস। এতদিন ডলার, পাউন্ড, ইউরো, ...
‘পদ্মশ্রী’ সম্মাননা পাচ্ছেন রেজওয়ানা চৌধুরী বন্যা
‘পদ্মশ্রী’ সম্মাননা পাচ্ছেন রেজওয়ানা চৌধুরী বন্যা
প্রথিতযশা রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ভারতের পদ্মশ্রী সম্মাননা পাচ্ছেন। গতকাল বৃহস্পতিবার নয়াদিল্লিতে এ পদ্ম সম্মাননা পাওয়া ব্যক্তিদের নাম ঘোষণা ...
১০
সিপিডির সংলাপে বক্তারা: অনিয়ম দুর্নীতিতে বিমা খাতে আস্থার সংকট
সিপিডির সংলাপে বক্তারা: অনিয়ম দুর্নীতিতে বিমা খাতে আস্থার সংকট
বিমা খাত থেকে টাকা পয়সা নিয়ে অনেকে পালিয়ে যাচ্ছেন। দীর্ঘদিন ঘুরেও বিমার টাকা তোলা যাচ্ছে না। অনিয়ম-দুর্নীতির কারণে বর্তমানে তীব্র ...
সম্পাদক ও প্রকাশক: ইউসুফ আহমেদ (তুহিন)
প্রকাশক কর্তৃক ৭৯/বি, ব্লক বি, এভিনিউ ১, সেকশান ১২, মিরপুর, ঢাকা ১২১৬ থেকে প্রকাশিত ও ৫২ টয়েনবি সার্কুলার রোড, ঢাকা ১১০০ থেকে মুদ্রিত
বার্তাকক্ষ : +৮৮০১৯১৫৭৮৪২৬৪, ই-মেইল editor@natun-barta.com, Web : www.Natun-Barta.com.com